নতুন ফেসবুক অ্যাকাউন্ট খোলা এবং অজানা তথ্যের সমাধান

Rate this post

ফেসবুক হচ্ছে একটি বিশ্বব্যাপী অনলাইন সাম্প্রতিক সংগঠন যার লক্ষ্য হচ্ছে পার্টিকেন্দ্রিক কর্মসূচিগুলি বা অন্যান্য আপনার স্বাভাবিক সাথে সম্পর্কিত তথ্য উপভোগ করতে সহায়তা করে যেখানে আপনি মন্তব্য করতে, বিশ্বস্ত হতে আপনার পরিচয় উন্নয়ন করতে, ব্যবহারকারী কেন্দ্রিক ইতিহাস তৈরি করতে, সার্বিক সেবা এবং প্রাপ্ত উপহার পাওয়ার সম্ভাবনা তৈরি করতে ইত্যাদিতে যোগ দিতে। ফেসবুক কর্তৃপক্ষও একটি আনুষ্ঠানিক পরিবার ছাড়াও পরিচিত ব্যক্তিগত ও পার্টিকেন্দ্রিক অবিলম্বে বিভিন্ন আদর্শ এবং শুরুতে শুরু হতে সুপারিশ করে নীড়ে রয়েছে।

আমি কোন কম্পিউটারে ফেসবুক অ্যাকাউন্ট খোলতে চাই?

  1. আপনাকে প্রথমেই ফেসবুকের ওয়েবসাইট লিঙ্ক পর্যন্ত যাওয়া দরকার। সাইন আপ এর একটি লিঙ্কে যেতে হবে।
  2. আপনাকে তারপর অ্যাকাউন্টটি পৃথক করতে হবে। আপনার পিতার /মাতার নাম, নির্বাচিত পেছনের নাম, দিন, মাস এবং বছর শেষ তিনটি মেইলের উপর নির্দিষ্ট করুন।
  3. অন্যতম ধাপে আপনার বয়স দর্শন করা হবে। এখানে আপনাকে নির্দিষ্ট অপশনগুলি অনুসারে আপনার বয়স স্পেসে যেনো অনুমোদন পেতে হবে।
  4. পরবর্তি ধাপে আপনার একটি ইমেইল ঠিকানা যোগ করতে হবে। এটি আপনার একটি কোন ভ্যালিড এবং ইমেইলগুলো সম্পর্কিত অথবা নয়।
  5. আপনি আগামীকালে আপনার ইমেইল ঠিকানার চেকআউট করতে আপনার অ্যাকাউন্ট স্থাপন করতে সদস্য তালিকায় যুক্ত হতে পারে।
  6. সেইসাথে আপনার ওয়েবসাইটে আপনার ইনবক্সের URL যোগ করতে হবে। এইভাবে আপনি আপনার পুরাতন এবং নতুন সদস্য নির্দেশিত করতে পারবেন।
  7. আপনি আপনার অ্যাকাউন্টে একটি শব্দচাবি তৈরি করতে পারেন। এটা আপনার সকল ডেটার নিরাপত্তার জন্য অত্যাধিক গুরুত্বপূর্ণ।
  8. আপনার অ্যাকাউন্ট তৈরির শেষ ধাপ, আপনার অ্যাকাউন্ট গুলির আগে থেকে শুরু করে ফেসবুকের সেবাগুলিতে প্রবেশ করা হবে।

Facebook হল একটি সামগ্রিক অনলাইন অ্যাপ, যা ব্যবহারকারীদের রিক্রুটিভ নেটওয়ার্কে সংযোগ করে। এই অ্যাপ এ ব্যবহারকারীদের আরো পণ্য শেয়ার করতে পারত, যেমন ছবি, ভিডিও এবং আপনার পৃষ্ঠার সাথে অন্যান্য ব্যবহারকারীদের সাথে মজার উপায় শেয়ার করতে পারে।

ফেসবুক এর উপকারিতা সমূহ

  1. ফেসবুক ঘরে বসে touches হয় যেভাবে আদ্যযাভাবে আমরা আমাদের একের সাথে পরিবর্তন করতে পারি।
  2. অনলাইনে আমাদের বন্ধুদের সাথে যুক্ত হতে পারি।
  3. আমরা অনলাইনে মিডিয়াভিত্তিক গতিকীয় গ্রুপের সাথে যুক্ত হতে পারি এবং সব ভাগের সদস্যদের সঙ্গে কথা বলতে পারি।
  4. আপনি স্যারশো করা এবং আপনার উপহারগুলি প্রদর্শন করার মত আপনার বন্ধুদের থেকে মতামত পান এবং সর্বশেষ তথ্য পরিচিত করতে পারি।
  5. আপনি অনলাইনে আপনার বিষয়গুলির বিস্তারিত আলোচনা করতে পারেন, এর মাধ্যমে আপনি যেকোন উপরের পরিচয় পাওয়া যাবে।
  6. আপনি পোস্টগুলি, জ্যাক্স এবং অন্যান্য সামগ্রী শেয়ার করতে পারেন এবং আপনার প্রশ্নগুলির উত্তর পাওয়া যাবে।

ফেসবুক অ্যাকাউন্ট লগ ইন

ব্রাউজার খুলুন এবং বেসিক লেগ ইন পৃষ্ঠাতে যান। তারপর আপনার ইমেইল ঠিকানা যোগ করুন এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন। আপনার অ্যাকাউন্ট লগ ইন হয়ে গেলেই আপনি ফেসবুক এ আপনার অ্যাকাউন্টের সাথে সহায়তা পাবেন।

ফেসবুক অ্যাকাউন্ট আনলক

প্রথমে, আপনার ফেসবুক অ্যাকাউন্ট সাইন আপ করুন। এরপর, আপনার সেটিংস পেইজে যেতে “যুক্তি ও গোপনীয়তা” লেখাটির সাথে ক্লিক করুন। সেখানে, আপনি “অ্যাকাউন্ট সুরক্ষা এবং লক্ষ্যক্ষতি” এর “অ্যাকাউন্ট আনলক” অপশন আরোপ করে দেখতে পাবেন। সেখানে আপনি আপনার অ্যাকাউন্ট আনলক করতে পারেন।

এরপর, আপনার পাসওয়ার্ড দিতে হবে এবং আপনি প্রণালীগুলির সাথে সহায়তা করতে পারবেন। এ মধ্যে একটি সতর্কতা মেসেজ পাবেন যা আপনাকে আপনার অ্যাকাউন্টটি নিশ্চিত করতে চেয়েছে। সেখানে আপনি আপনার প্রতিটি অ্যাকাউন্ট কোড দিতে হবে

তারপর আপনি পরের ধাপগুলো অনুযায়ী আপনার অ্যাকাউন্টটি নিশ্চিত করতে পারবেন। আপনি সহজেই পরীক্ষার প্রশ্নগুলির উত্তরগুলি ওপর দেওয়া হয়েছে এবং আপনি আপনার অ্যাকাউন্ট আনলক করে দিতে পারবেন।

ফেসবুক অ্যাকাউন্ট সীমাবদ্ধ সমস্যার সমাধান

হ্যাঁ, আপনি ফেসবুক অ্যাকাউন্ট সীমাবদ্ধতা সমস্যা সমাধান করতে পারেন। প্রথমে, আপনি যা করতে পারেন তা হল আপনার অ্যাকাউন্ট রেজেটের একটি সুরক্ষিত পাসওয়ার্ড তৈরি করা।

আরেকটি উপায় হল আপনি যদি আপনার অ্যাকাউন্টটি একবারও লগ-ইন করেন তবে আপনি যাতে এতেররম্ভে আপনার অ্যাকাউন্টটিকে ধ্বংস করতে পারেন, সেই ধাপটিও করতে পারেন।

পরবর্তীতে, আপনি যদি আপনার গুগল অ্যাকাউন্ট দিয়ে লগ-ইন করেন, তবে আপনি আপনার পুরাতন অ্যাকাউন্টটিকে আপগ্রেড করতে পারেন। যতবার আপনি যাতে প্রদর্শন পরিবর্তন করতে পারেন তা কেবল হোম পেইজের অঞ্চলে টাইপ করে বা সহযোগিতা ফর্ম ব্যবহার করে আবৃত্তির মাধ্যমে।

ফেসবুক লগইন হচ্ছে না সমাধান

আপনার ফেসবুক লগইনের সঠিক তথ্য গুলো বারবার চেক করে নিন। তারপর সঠিকভাবে তথ্য দিয়ে লগইন করার চেষ্টা করু। Facebook-এর উপরের ডানদিকে -এ ট্যাপ করুন। নিচের দিকে স্ক্রোল করুন এবং সেটিংস-এ ট্যাপ করুন, তারপর নিরাপত্তা ও লগ ইন-এ ট্যাপ করুন। পাসওয়ার্ড পরিবর্তন করুন-এ ট্যাপ করুন।

আপনার বর্তমান ও নতুন পাসওয়ার্ডটি টাইপ করে লিখে সেটিকে আবার টাইপ করে লিখুন, তারপর পরিবর্তন সেভ করুন-এ ট্যাপ করুন।

পাসওয়ার্ড ছাড়া ফেসবুক লগইন

নির্দিষ্ট ব্যবহারকারীকে একটি লগইন URL প্রদর্শন করতে আপনার ফেসবুক অ্যাকাউন্টের আইডিতে বাটন যুক্ত করুন।

তারপর আপনার অ্যাকাউন্টের তথ্য যুক্ত করার দরকার নাও হবে না। যে সদস্য যাচাই করতে সম্ভব হলে, একটি সাধারণ লগইন পৃষ্ঠা অবশ্যই দেখতে পাবেন। তারও পাশে, আপনি আপনার অ্যাকাউন্ট তৈরির জন্য একটি স্পেসিফিক পাসওয়ার্ড দরকার হবে না।

নিজের ফেসবুক পাসওয়ার্ড দেখার উপায়

আপনি নিজের ফেসবুক পাসওয়ার্ড দেখতে ও পুনরায় সেট করতে চান তাহলে আপনি অনুগ্রহ করে নিম্ন নির্দেশাবলীতে অনুসরণ করুন:

১. আপনার ফেসবুক একাউন্টে লগ ইন করুন।

২. সেটিংস মেনু থেকে পাসওয়ার্ড এবং সুরক্ষা নীতির অনুযায়ী নির্বাচন করুন।

৩. আপনি “পাসওয়ার্ড পরিবর্তন” বিকল্পটি নির্বাচন করতে পারেন।

৪. আপনি পুরনো পাসওয়ার্ড দিয়ে পুনরায় সেট করতে পারেন অথবা নতুন একটি তৈরি করতে নিশ্চিত হতে চান।আপনি ফেসবুক অ্যাকাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করতে হলে আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগইন করতে হবে। আপনি তারপর সেটিংস অ্যাপের মাধ্যমে আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন। বিস্তারিত তথ্যের জন্য আপনি অনুগ্রহ করে ফেসবুক সাহায্যের ওয়েবসাইট ভিত্তি করে নিতে পারেন।

৫. আপনি সংযুক্ত আইডিয়ার ফিল্ডটি ভুলবিহীন রাখবেন।

৬. আপনি নির্ধারিত নির্ধারিত নির্দেশাবলীতে অনুসরণ করে পরিবর্তিত পাসওয়ার্ডটি দিতে পারেন।

ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করার উপায়

আপনি ফেসবুক অ্যাকাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করতে হলে আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগইন করতে হবে। আপনি তারপর সেটিংস অ্যাপের মাধ্যমে আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন। বিস্তারিত তথ্যের জন্য আপনি অনুগ্রহ করে ফেসবুক সাহায্যের ওয়েবসাইট ভিত্তি করে নিতে পারেন।

Facebook হচ্ছে একটি ফ্রি ও লাভজনক প্রোটকল যা ব্যবহারকারীদের গোপনীয়তার আবছরিকতা নেই। এটি নতুন সম্পুর্নভাবে ব্যবহারকারীদের ডেটা জোছাদার হবে এবং তাদের ডেটাগুলি বিশ্বস্ত হবে। ফেসবুক ঠিকানাপঞ্জিকা আর সেশনি আন্তর্জাতিক আপ্লিকেশনগুলি এর মধ্যে নির্দিষ্ট তাদের আরো কুচি পত্রিকার তথ্য বিশ্বস্ত করতে পারে।

তবে, সামগ্রিকভাবে, একজন ব্যবহারকারী ঠিকানাপঞ্জিকার তথ্যগুলি প্রকাশ করতে পারেন যদি তারা অনুমতি প্রদান করে। অনেকের জন্য, ফেসবুক ধর্মে সঠিক নয়, তার নিত্যকালীন সুযোগচিত্র আদর ও গোপনিস্তার নিরাপদ ছিল না। প্রাসঙ্গিকভাবে, এটি ব্যবহারকারিদের তথ্যগুলি চাকরী করে, তারা অনেক অবিলম্বে নিজের প্রোফাইল নিয়ন্ত্রণ করে দেওয়ার পরিমাণ হচ্ছে।

Leave a Comment